Test Footer 2

হুমায়ূনের দাফন মঙ্গলবার, স্থান ঠিক হয়নি

ঢাকা, জুলাই ২৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নন্দিত লেখক হুমায়ূন আহমেদকে মঙ্গলবার দাফন করার সিদ্ধান্ত হলেও কোথায় তাকে সমাহিত করা হবে তা ঠিক করতে পারেননি পরিবারের সদস্যরা। 

সোমবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এই কথাসাহিত্যিকের প্রতি জনসাধারণের শ্রদ্ধা জানানোর পর সম্মিলিক সাংস্কৃতিক জোটে সভপতি নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু সাংবাদিকদের এ কথা জানান। 

তিনি বলেন, জাতীয় ঈদগাহ ময়দানে হুমায়ূনের জানাজা হওয়ার পর তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে। তাকে দাফন করা হবে মঙ্গলবার। 

“সন্ধ্যায় পরিবারের সদস্যরা বসে ঠিক করবেন, কোথায় দাফন করা হবে হুমায়ূনকে”, বলেন বাচ্চু। 

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ২টার পরপরই হুমায়ূনের মরদেহ জাতীয় ইদগাহ ময়দানে নিয়ে যাওয়া হয়। 

ক্যান্সারে আক্রান্ত হুমায়ুন ৬৪ বছর বয়সে গত ১৯ জুলাই যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বেলভ্যু হাসপাতালে মারা যান। সোমবার সকাল ৮টা ৫৬ মিনিটে হুমায়ূনের কফিনবাহী বিমানটি শাহজালাল বিমানবন্দরে পৌঁছায়। 

হুমায়ূনের ছোট ভাই আহসান হাবীব বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, হুমায়ূন আহমেদের দাফন সোমবারই হতে পারে। 

“কোনো সমস্যা না থাকলে আমরা আজই উনাকে দাফন করতে চাই। আমাদের মায়ের ইচ্ছা, মিরপুর বা বনানীতে এটা হোক।” 

তবে লেখকের স্ত্রী শাওন শহীদ মিনারে সাংবাদিকদের বলেন, “আমাকে সে বলেছে, যদি আমার কিছু হয় সবাই আমাকে নিয়ে টানাটানি করবে। তুমি আমাকে নিয়ে টানাটানি করতে দিয়ো না। তুমি আমাকে নুহাশ পল্লীতে নিয়ে যেও। ওই গাছগুলির কাছে আমাকে দিয়ে এসো।” 

হুমায়ূনের আরেক ভাই মুহম্মদ জাফর ইকবাল বলেন, আলোচনা করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে শহীদ মিনারের পাশে একটি পুলিশ বক্সে বসে জাফর ইকবাল, আহসান হাবীব ও শাওনসহ পরিবারের সদস্যরা দুপুরে সংক্ষিপ্ত বৈঠকও করেন। 

কিন্তু তাতে কোনো সিদ্ধান্ত না আসায় শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, সোমবার নয়, মঙ্গলবারই দাফন করা হবে হুমায়ূনকে। 


Source : http://www.bdnews24.com/bangla/details.php?cid=2&id=200201&hb=top
Share on Google Plus

About twee

    Blogger Comment
    Facebook Comment